Sunday 3 December

নিত্য নতুন টেকনোলজি দেখার জন্য পারফেক্ট ৫টি জায়গা!

নিত্য নতুন টেকনোলজি দেখার জন্য পারফেক্ট ৫টি জায়গা!
আপনি যদি টেকনোলোজি পাগল হয়ে থাকেন বা নিয়মিত টেক বিশ্বের খবরাখবর রাখতে পছন্দ করেন তাহলে আপনার কোন কোন জায়গায় যাওয়া উচিত বলে আপনি মনে করুন ? আজ আমরা সেরকম ৫ টি জায়গা সম্পর্কে জানবো যে সব জায়গা গুলোতে গেলে আপনি টেক দুনিয়ার নতুন ফিচার, ডিভাইস খুব কাছ থেকে দেখতে পারবেন। সপ্নঘুড়ির পক্ষ থেকে আপনাকে টেক খবারাখবরের দুনিয়ায় স্বাগতম ।
 
১.আইটি ইন্ডাস্ট্রি  
আপনি যদি আইটি ইন্ডাস্ট্রি তে কাজ করে থাকেন বা আইটি উদ্দ্যোক্তা হয়ে থাকেন তাহলে আপনার জন্য নতুন টেকনোলোজি জানার ব্যাপারে সবচেয়ে ভালো মাধ্যম হচ্ছে আইটি ইন্ডাস্ট্রির সাথে সংযুক্ত থাকা। ধরুন আপনি একটি আইটি ফার্মে সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত জব করছেন এর মাঝে আপনাকে অবশ্যই নতুন টেকনোলোজি সম্পর্কে রিসার্চ করতে হবে। আর সে সুবাধে আপনি অনায়াসেই টেকনোলজির নতুন অনেক তথ্য জানতে পারবেন এবং সেসব জ্ঞান আপনি আপনার জব ফিল্ডেও কাজে লাগাতে পারবেন।
 
২.হার্ডওয়্যার ইন্ডাস্ট্রি –
বর্তমান টেক দুনিয়ার হার্ডওয়্যার কোম্পানি গুলো নিত্যনতুন হার্ডওয়্যার ডিজাইন ও ম্যানুফেকচার করছে। কম্পিউটার, ল্যপটপ, মোবাইল ফোনের ব্রান্ড গুলো নতুন নতুন টেকনোলোজি আমাদের সামনে নিয়ে আসছে যেগুলো এক সময় কল্পনার বাহিরে ছিলো! কে ভেবেছিলো যে মোবাইল ফোন চেহারা দেখে আনলক হবে!কিন্তু টেকনোলজির কল্যানে এগুলো এখন আমাদের চোখের সামনেই। তাই আপনি হার্ডওয়্যার ইন্ডাস্ট্রি ভিজিট করেও নিত্য নতুন টেকনোলোজি স্ব চক্ষে দেখতে পারবেন।
 
৩.ব্যাংক –
এ যুগের ব্যাংক গুলো এক কথায় বলতে গেলে সম্পূর্ণ টেকনোলজির উপর নির্ভর। ব্যাংকিং সিস্টেম এখন সফটওয়্যার ছাড়া বলতে গেলে অচল। আপনি ব্যাংকিং সিস্টেম বা ব্যংক ভিজিট করেও নতুন নতুন জটিল সফটওয়্যার সম্পর্কে জানতে পারেন।
 
৪.মোবাইল সিম অপারেটর কোম্পানি –
একটি সিম অপারেটর কোম্পানির গ্রাহক সংখ্যা থাকে প্রায় কোটির ও উপরে। আমাদের দেশে গ্রামীণফোন কোম্পানির গ্রাহক সংখ্যা প্রায় ৪-৫ কোটি। এই বিপুল পরিমাণ গ্রাহক কে সেবা দেওয়া হয় কিন্তু টেকনোলজি ব্যবহার করেই। আর প্রতি টি ভালো মানের সেলফোন কোম্পানিই কিন্তু একদম অত্যাধুনিক মানের প্রযুক্তি ব্যবহার করে থাকে তাদের সার্ভিস সেবার জন্য। নিত্যনতুন নেটওয়ার্কিং সিস্টেম, সফটও্যার এর পসরা সাজানো থাকে এসব কোম্পানিতে । তাই আপনি যদি আপডেটেড থাকতে চান তাহলে অবশ্যই এসব জায়গায় ঘুরে আসুন।
 
৫.টেক মার্কেট –
প্রযুক্তি প্রেমিক দের ভিড় যেন বরাবরই লেগে থাকে টেক মার্কেট বা দোকান গুলো তে। প্রতিটি টেক কোম্পানির শপেই থাকে তাদের একদম নতুন কালেকশন গুলো ও তাদের ফিচার সম্পর্কে বিস্তারিত তথ্য। এসব শপের সেলসম্যানরা গড়গড় করে জানিয়ে দিবে তাদের নতুন ফিচার গুলো সম্পর্কে। তাই টেকনোলজি জগতের গরম গরম খবর পেতে আপনাকে অবশ্যই টেক মার্কেট গুলো ঘুরতে হবে। এতে আরেকটি যে সুবিধা রয়েছে তাহলো আপনি একি সাথে টেক ব্র্যান্ড গুলোর প্রোডাক্ট এর পার্থক্য ও বুঝতে পারবেন। জানতে পারবেন কে কোন টেকনোলোজি ব্যবহার করছে।
 
সপ্নঘুড়ির সাথে থাকার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ । আমাদের পোস্ট গুলো যদি ভালো লেগে থাকে বা ইনফরমেটিভ হয় তাহলে প্লিজ শেয়ার করুন আপনার বন্ধু দের সাথে । স্বপ্ন দেখুন, স্বপ্ন নিয়েই বাচুন, অন্যের স্বপ্ন কে উৎসাহ দিন ।