Tuesday 27 February

২০১৮ বিশ্বকাপে থাকছেন তো নেইমার!

মনে আছে তো গত বিশ্বকাপের কথা, ব্রাজিলের অন্যতম ভরসা নেইমার এর পিঠের ইনজুরি , তারপরে জার্মানির কাছে লজ্জাজনক ৭ গোল খেয়ে ব্রাজিলের বিদায় ঘন্টা ২০১৪ বিশ্বকাপ থেকে ! শত আশা নিয়ে নেইমার কে নিয়ে ব্রাজিলিয়ান দের বিশ্বকাপ মিশন শুরু হয়েছিলো গতবছর , কিন্তু এক নেইমারের ইনজুরি যে কি পরিমাণ ভুগিয়েছে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়ন দের, সেটা আমরা জার্মানির সাথে পরের ম্যাচেই ব্রাজিলের অবস্থা দেখে বুঝতে পেরেছি!
 
২০১৮ বিশ্বকাপ কড়া নাড়ছে দুয়ারে। ইতিমধ্যে প্র্যাকটিস শুরু হয়ে গিয়েছে চ্যাম্পিয়ন হওয়ার দাবিদার বড় দল গুলোর। ব্রাজিলিয়ান ফ্যানদের কপাল খারাপ বলতেই হবে, তা না হলে আবার ২০১৮ সালের বিশ্বকাপের শুরুতে তাদের অন্যতম তারকা নেইমার এভাবে ইনজুরিতে পড়ে কিভাবে ! গত রিবিবার পিএসজি আর অলিম্পিক মার্সেই এর ম্যাচে চোট পেয়ে মাঠ ছাড়েন ব্রাজিলিয়ান সুপারস্টার। কিন্তু তার মুখের ভাবেই বলে দিয়েছিলো চোট টা কত টা গুরুতর ! চোটের পর নেইমারের অভিব্যক্তিই বলে দিচ্ছিল রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় পর্বের ম্যাচটায় খুব সম্ভবত থাকা হচ্ছে না তার।
 
গোড়ালিতে আঘাত পেয়ে মাঠেই মুখ ডেকে আছেন নেইমার!
ইতিমধ্যে জানা গিয়েছে গোড়ালির চোটে ৩ সপ্তাহের জন্য মাঠের বাহিরে চলে গিয়েছে নেইমার। তাঁর পায়ের পাতার পঞ্চম মেটাটারসাল হাড় ভেঙেছে। গোড়ালিতেও আঘাত লেগেছে। গুরুতর এই চোট সারাতে খুব শীঘ্রই অস্রোপাচার করা হবে নেইমারের পায়ে। অস্রোপাচার শেষে নুন্যতম ২ মাস সময় লাগবে নেইমারের ফিট হয়ে উঠতে। এদিকে তার এই চোট ব্রাজিলের কোচ টিটের কপালেও চিন্তার ভাজ ফেলেছে। নেইমার নিজেও দুশ্চিন্তায় আছেন তার এই চোট নিয়ে বিশ্বকাপ খেলার ব্যাপারে। তিনি বিশ্বকাপে কোন ঝুকি নিতেও চান না বিদায় ভালোভাবে অপারেশন করে একেবারে ফিট হয়ে ২০১৮ তে রাশিয়ায় নামতে চান।
এদিকে দেখার বিষয়, দীর্ঘ দিন মাঠের বাহিরে থেকে চোট থেকে উঠে ২০১৮ বিশ্বকাপের মাঠে কত টা ছন্দে থাকবেন ব্রাজিলিয়ান এই সাম্বা বয় ! কারণ, তার উপরেই ব্রাজিলের বিশ্বকাপ জয় অনেকাংশে নির্ভর করছে !
তবে ফুটবল ফ্যান হিসেবে আমরা সবাই চাই ২০১৮ বিশবকাপের আগে নেইমার পুরোপুরি সুস্থ হয়ে তার পায়ের ঝলকানি দেখাক পুরো বিশ্ব কে ।
সপ্নঘুড়ির সাথে থাকার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ । আমাদের পোস্ট গুলো যদি ভালো লেগে থাকে বা ইনফরমেটিভ হয় তাহলে প্লিজ শেয়ার করুন আপনার বন্ধু দের সাথে ।
       "স্বপ্ন দেখুন, স্বপ্ন নিয়েই বাচুন, অন্যের স্বপ্ন কে উৎসাহ দিন"